আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নারী বিশ্বকাপে সবার আগে ব্রাজিল,বিপদে আর্জেন্টিনা

নারী বিশ্বকাপে সবার আগে ব্রাজিল,

নারী বিশ্বকাপে সবার আগে ব্রাজিল,

সংবাদচর্চা রিপোর্ট:

২০১৯ সালের নারী বিশ্বকাপ  ফুটবলে সবার আগে টিকেট নিশ্চিত করেছে ফুটবলের মহারাজার  দেশ বলে  খ্যাত  ব্রাজিলের মেয়েরা।গতকাল নারী কোপা আমেরিকার ২০১৮ শিরোপা জিতে নিয়েছে সাম্বার দেশ ব্রাজিলের মেয়েরা। আর সেই সাথে নিয়ম অনুযায়ী ২০১৯ ফ্রান্স বিশ্বকাপে খেলাও নিশ্চিত করল ব্রাজিলের মেয়েরা।

কোপা আমেরিকায় নিজেদের শেষ ম্যাচে ব্রাজিল ৩-০ গোলে হারিয়েছে কলম্বিয়াকে শিরোপা ঘরে তুলেছে ব্রাজিলের মেয়েরা। আর এই শিরোপার আনন্দ আরো বহুগুনে বাড়িয়ে দিয়েছে বিশ্বকাপে জায়গা পাওয়া।

এদিকে কোপা আমেরিকার আরেকটি ম্যাচে আর্জেন্টিনাকে ৪-০ গোলে বিধ্বস্ত করে ইতিহাস তৈরি করেছে চিলির মেয়েরা। ইতিহাসে প্রথমবারের মত ফিফা নারী বিশ্বকাপে জায়গা করে নিল তারা। ফ্রান্সে অনুষ্ঠিত ২০১৯ বিশ্বকাপে ল্যাতিন আমেরিকা থেকে ব্রাজিলের সাথে সাথে জায়গা নিশ্চিত করেছে চিলি।

নিয়ম অনুযায়ী ট্রুনামেন্টের চ্যাম্পিয়ন দল ও রানার্সআপ দল সরাসরি বিশ্বকাপে অংশ নিবে। সে হিসেবে ব্রাজিল চ্যাম্পিয়ন ও আর্জেন্টিনাকে হারিয়ে দ্বিতীয় হয়েছে চিলি। আর আর্জেন্টিনা হয়েছে তৃতীয়।

এদিকে তৃতীয় হয়ে আর্জেন্টিনা আছে বিপদে। বিশ্বকাপে জায়গা না পাওয়ায় শঙ্কায় আছে তারা। তবে তৃতীয় হওয়ায় প্লে অফ খেলার সুযোগ পাবে দলটি। সেখানে তাদের প্রতিপক্ষ কনকাফ অঞ্চল থেকে চতুর্থ হওয়া দলটি।

স্পন্সরেড আর্টিকেলঃ